Skip Ribbon Commands
Skip to main content

Social Networking: Twitter
সোশ্যাল নেটওয়ার্কিং : ট্যুইটার


ট্যুইটার হল সোশ্যাল নেটওয়ার্কিং (সামাজিক সংযোগকারী) ওয়েবসাইট যেটা অণু-ব্লগিং এর অগ্রদূত হিসাবে কাজ করেছে। এটা ব্যবহারকারীকে বার্তা প্রেরণ ও গ্রহণ করতে দেয় - এটাই ট্যুইট হিসাবে বিকশিত হচ্ছে। ট্যুইটারের অনন্য বৈশিষ্ট্য নিহিত আছে তার সংক্ষিপ্ততার মধ্যে অর্থাত একটি বার্তায় সর্বাধিক ১৪০টি চরিত্র থাকতে পারে।


যেকোনো ব্যক্তি বা সংস্থা একটি ট্যুইটার অ্যাকাউন্ট খুলতে পারেন এবং ট্যুইটিং শুরু করতে পারেন। এটা একটা মুক্ত মঞ্চ যেখানে একজন ব্যবহারকারী অপর ব্যবহারকারীদের স্বাধীন ভাবে অনুসরণ করতে পারেন। যদিও গোপনীয়তা রক্ষা করার জন্য, ট্যুইটারের অপর একটি অপশন (বাছাই) রয়েছে ব্যবহারকারীর ট্যুইট রক্ষা করার জন্য। একজন ব্যবহারকারীর ট্যুইট রক্ষা করার মাধ্যমে একটি ট্যুইটার অ্যাকাউন্টের মালিক হাতেকলমে তার প্রত্যেক অনুসরণকারীকে স্বীকৃতি দেয়। তারা কোনো ব্যবহারকারীকে ট্যুইটগুলি দেখা থেকে নিরতও করতে পারে।


বেশ কিছু সময় ধরে, ট্যুইটার তার ব্যবহারকারীদের সাথে বিকশিত হয়েছে। যদি কোনো ব্যবহারকারী অপর কোনো ব্যবহারকারীর ট্যুইট ভাগ করে নিতে চায় - তবে তারা এটা রিট্যুইট করে। প্রাথমিকভাবে একজন ব্যবহারকারী অন্য ব্যবহারকারীর ট্যুইট বোঝাতে আগে "RT" বসায়। এখন রিট্যুইট করার জন্য একটি আলাদা বোতাম দেওয়া হয়েছে।


ট্যুইটারকে তার প্রাথমিক স্তরে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে এর একটি দৃঢ় ব্যবসায়িক মডেল না থাকার কারণে। কিন্তু গুগল আর বিং এর মত সার্চ জায়েন্টদের সাথে চুক্তি স্বাক্ষরের পর - ট্যুইটার আয়ের মুখ দেখতে আরম্ভ করেছে। সাম্প্রতিক এটা একটা নতুন ট্যুইটার লেআউট চালু করেছে এর উন্নত পরিষেবা সহ।


বিশদ জানতে লগ অন করুন www.twitter.com

 

This site uses Unicode and Open Type fonts for Indic Languages. Powered by Microsoft SharePoint
©2017 Microsoft Corporation. All rights reserved.