Skip Ribbon Commands
Skip to main content

​​​​​​​​​

​​

Windows 10 এর জন্য রিমোট ডেস্কটপের বর্তমান প্রিভিউ


আপনাদের মধ্যে যারা Windows 10 এর জন্য Microsoft Remote Desktop Preview ক্লায়েন্ট ইনস্টল এবং ব্যবহার করেছেন এবং এখনও পর্যন্ত আমাদেরকে প্রোডাক্টটির বিষয়ে মতামত জানিয়েছেন তাদের প্রত্যেককে জানাই অজস্র ধন্যবাদ।

আমরা কয়েক মাস ধরে প্রধান বৈশিষ্ট্যগুলি নিয়ে কাজ করার পরে, আমরা অ্যাপটিকে সবার ব্যবহারের জন্য উপস্থিত করেছি। এখন সবাই ডেস্কটপ, ট্যাবলেট, ফোন বা Continuum for phone এ Windows 10 ডিভাইসে অ্যাপটির ব্যবহার করতে পারবেন।

Windows 10 বাজারে নিয়ে আসা পর্যন্ত, আপনি স্টোর থেকে Remote Desktop অ্যাপ ইনস্টল করে থাকলে আপনি আসলে Windows [Phone] 8.1 অ্যাপ ব্যবহার করছিলেন। আপনি Microsoft Remote Desktop Preview অ্যাপ ইনস্টল করে থাকলে শুধুমাত্র তখনই আমাদের নতুন Windows 10 Universal  পেয়ে থাকবেন। আমরা এখন প্রাথমিক প্রিভিউ পর্যায় ছেড়ে বেরিয়ে এসেছি এবং তাই আমরা Windows 10 এবং Windows 10 মোবাইল উভয়ই চালানো ডিভাইসগুলির জন্য রিমোট ডেস্কটপের আওতায় 8.1 সংস্করণের পরিবর্তে Universal অ্যাপ নিয়ে আসছি।

আগামী কয়েক সপ্তাহে অনেকেই Windows 10 ব্যবহার করা শুরু করবে তাই আপনি এই ব্লগ পড়ার সময়েও হয়তো আপনি আপডেট হওয়া অ্যাপটি দেখতে পাবেন না। আপনার অ্যাপটি ইতিমধ্যেই ইনস্টল করে না থাকলে, আপনি স্টোরে Remote Desktop দিয়ে অনুসন্ধান করে খুঁজে নিতে পারবেন।

আপগ্রেডের সময়ে, আপনার নিম্নলিখিত বিষয়গুলি মাথায় রাখা উচিত:

  • ডেস্কটপ সংযোগগুলি রয়েছে
  • ব্যবহারকারীর নামগুলি রয়েছে
  • পাসওয়ার্ডগুলি আবার দিতে হবে
  • গেটওয়েগুলি রয়েছে
  • রিমোট রিসোর্স URL-গুলি Windows Phone 8.1 থেকে রাখা হয় তবে নতুন করে সাইন ইন করতে হয়
  • রিমোট রিসোর্সগুলি Windows 8.1 থেকে রাখা হয় না এবং আবার নতুন করে যোগ করতে হয়
  • কিছু সাধারণ সেটিং রাখা হয়

অ্যাপের Windows 8.1 সংস্করণে উপলব্ধ বৈশিষ্ট্যগুলির কিছু এখনও Windows 10 সংস্করণে উপলব্ধ হয়নি। আপনাদের কাছে কোন বৈশিষ্ট্যগুলি সবথেকে বেশি গুরুত্বপূর্ণ তা জানতে পারলে আমরা খুশি হব।

এই বৈশিষ্ট্যগুলি এখনও উপলব্ধ হয়নি:

  • একই সঙ্গে একাধিক সংযোগ
  • ডায়নামিক রিজোলিউশন এবং রোটেশন
  • প্রিন্টার রিডাইরেকশন
  • স্মার্টকার্ড রিডাইরেকশন
  • মাইক্রোফোন সাপোর্ট
  • লোকালাইজড অ্যাপ (বর্তমানে শুধুমাত্র ইংরাজিতে)

আপনার কাছে এই বৈশিষ্ট্যগুলি খুবই গুরুত্বপূর্ণ হলে, আপনাকে Windows এর Remote Desktop Connections অ্যাপ (MSTSC) ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

বর্তমান প্রিভিউতে সব বৈশিষ্ট্য নিয়ে আসা হয়নি, এখনও অনেক বৈশিষ্ট্য নিয়ে আসা বাকি আছে। বেশ কতকগুলি বৈশিষ্ট্যগুলি নিয়ে আমরা ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছি এবং আমরা নিয়মিত ভাবে স্টোর মন্তব্য এবং আমাদের feature requests সাইট দেখি এবং সেই অনুসারে আমাদের পরবর্তী বৈশিষ্ট্যগুলি তৈরি করি এবং আপনি অ্যাপের নিয়মিত আপডেটের আশা রাখতে পারেন।

অ্যাপের প্রধান সংস্করণ আমি কীভাবে অ্যাক্সেস করতে পারব?

স্টোরে Remote Desktop নামে অ্যাপটির নন-রিভিউ সংস্করণটি পেয়ে যেতে পারবেন। আপনি ইতিমধ্যেই Windows 10 এ অ্যাপটির আমাদের Windows 8.1 বা Windows Phone 8.1 সংস্করণ ব্যবহার করতে থাকলে, আপনার ডিভাইস রোলআউট প্রক্রিয়ার মাধ্যমে আপগ্রেডের জন্য নির্বাচিত হলে স্টোর পরের বার আপনার ইনস্টল অ্যাপ্লিকেশনগুলির তালিকা আপডেট করলে আপনি আপনাআপনি অ্যাপটির Windows 10  সংস্করণে আপগ্রেড হয়ে যাবেন।

আপনি শুধুমাত্র Microsoft Remote Desktop Preview ব্যবহার করতে থাকলে বা আপনি রিমোট ডেস্কটপে নতুন হলে, আজই অ্যাপটি ডাউনলোড করতে Store এ যান এবং আপনার মতামত আমাদের জানান।

আপনি স্টোরে এখনও প্রিভিউ অ্যাপটি দেখতে পাচ্ছি কেন?

অ্যাপটির Windows 10 সংস্করণের প্রাথমিক প্রিভিউ পর্যায় পার হয়ে গেলেও, আপনি স্টোরে দুইটি অ্যাপই দেখতে পাবেন: Remote Desktop এবং Microsoft Remote Desktop Preview

আপনি আপনার প্রতিদিনের রিমোটিং কাজে অ্যাপটিকে ব্যবহার করতে চাইলে, আপনাকে Remote Desktop সংস্করণ ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে। এই অ্যাপের আপডেট ক্যান্ডেন্স অপেক্ষাকৃত মন্থর এবং ঝুঁকি কম।

তবে, অনেক বেশি মাত্রায় বাগ এবং ক্র্যাশ থাকতে পারে এমন প্রিরিলিজ সফ্টওয়্যার ব্যবহার, অন্যদের আগে নতুন বৈশিষ্ট্যে অ্যাক্সেস এবং অন্য সকলের জন্য প্রোডাক্টটিকে আরো ভালো করে তুলতে মতামত রাখা আপনার কাছে উপভোগ্য হলে, Microsoft Remote Desktop Preview আপনারই জন্য।

উভয় অ্যাপই পাশাপাশি ইনস্টল করা সম্ভব।

Windows Phone 8.1, Windows 8.1, iOS, Mac OS X এবং Android চালানো আপনার অন্যান্য ডিভাইসেও Remote Desktop ক্লায়েন্ট উপলব্ধ।​



​​​​

Read More on...

--> 

​​​​​​​

This site uses Unicode and Open Type fonts for Indic Languages. Powered by Microsoft SharePoint 2013.
©2016 Microsoft Corporation. All rights reserved.